• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সৈয়দপুরে এমপি আদেলুরকে প্রতিহতের ঘোষনা জাপা নেতাদের

সিসি নিউজ।। এবার নীলফামারী -৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেলকে সৈয়দপুরে সার্বিকভাবে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়েছে। নীলফামারীর সৈয়দপুরে জাতীয় পার্টির (এ) উপজেলা ও পৌর আহবায়ক কমিটির যৌথ এক সংবাদ সম্মেলন থেকে ওই ঘোষণা দেওয়া হয়। গত রোববার রাত ৮টায় শহরের শেরে বাংলা সড়কে দলীয় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় পার্টি (এ) নীলফামারীর জেলা আহবায়ক কমিটি’র যুগ্ম আহবায়ক ও সৈয়দপুর উপজেলা কমিটির আহবায়ক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক।
লিখিত বক্তব্যে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে নীলফামারী – ৪ সংসদ সদস্য নির্বাচিত হন জাপার সাবেক চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের ভাগ্নে আহসান আদেলুর রহমান আদেল। তিনি এমপি নির্বাচিত হওয়ার পর থেকেই নানা রকম অনিয়ম-দূর্নীতিতে জড়িয়ে পড়েন। বর্তমান সরকার সারাদেশে অভিন্ন ও সমান্তরাল উন্নয়ন লক্ষ্যকে সামনে রেখে সৈয়দপুরে যথাযথ সরকারি বরাদ্দ দিয়ে আসছেন। কিন্তু সংসদ সদস্য আদেল তাঁর পছন্দের কতিপয় লোকজনকে দিয়ে সরকারি বরাদ্দের সিংহভাগ কিংবা কখনও কখনও ৫০ ভাগ অর্থ নানাভাবে আত্মসাৎ করছেন। আর তিনি যেহেতু জাপা দলীয় সংসদ সদস্য, তাই তাঁর সকল অনিয়ম- দূর্নীতির দায়ভার দলীয়ভাবে বহন করতে হচ্ছে। তিনি এ অঞ্চলের মানুষকে উন্নয়ন বঞ্চনায় ফেলেছেন। গত সাড়ে তিনি বছরে তাঁর সময়ে সৈয়দপুর-কিশোরগঞ্জ এলাকায় দৃশ্যমান কোন রকম উন্নয়ন কর্মকান্ড সাধিত হয়নি। কারণ তিনি এ জনপদের কোন উন্নয়ন চান না। শুধু নিজের পকেট ভরতেই সারাক্ষণ ব্যতিব্যস্ত রয়েছেন তিনি।
সংবাদ সম্মেলেন অভিযোগ করা হয়, সংসদ সদস্য আদেল জেলা ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির উপদেষ্টা হলেও তিনি সেসব সভায় কখনও উপস্থিত থাকেন না। দলীয় কোন সভা-সমাবেশেও তাকে পাওয়া যায় না। স্থানীয় দলীয় কতিপয় স্বার্থান্বেষী লোকের কুটচালে পড়ে তিনি পার্টিতে ফাটল ধরাতে উঠে পড়ে লেগেছেন। এতে দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।
গত ১৩ জুন নীলফামারীর সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টি (এ) যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জাপার সৈয়দপুর উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ওই বর্ধিত সভায় আহসান আদেলুর রহমান আদেল প্রধান অতিথি ছিলেন। ওই দিনের বর্ধিত সভা শেষে গঠিত কমিটির দুটির অনুমোদন দেন জাতীয় পার্টির নীলফামারী জেলা আহ্বায়ক ও সদস্য সচিব যথাক্রমে অ্যাডভোকেট এন কে আলম চৌধুরী ও সদস্য সচিব একে এম সাজ্জাদ পারভেজ। এতে শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিককে আহবায়ক এবং জুয়েল চৌধুরীকে সদস্য সচিব করে সৈয়দপুর উপজেলা কমিটি ঘোষণা ও অনুমোদন প্রদান করা হয়। আর আলহাজ্ব মো. জয়নাল আবেদীনকে আহবায়ক ও রাকিব খানকে সদস্য সচিব করে সৈয়দপুর পৌর জাপার একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
কিন্তু জাপার সৈয়দপুর উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন ও অনুমোদনের এক সপ্তাহ ব্যবধানে গত ২০ জুলাই সংগঠনের গঠনতন্ত্রকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করে কোন সভা আহবান না করে এমপি আদেলের সুপারিশে সৈয়দপুর উপজেলা ও পৌর জাতীয় পার্টির পাল্টা দুইটি আহবায়ক কমিটি গঠন ও অনুমোদন দেয়া হয়েছে। যা সম্পূর্ণ বেআইনী ও গণতন্ত্র বিরোধী কার্যকলাপ বলে সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়েছে।
আর ওই অবৈধ কমিটির কতিপয় ব্যক্তি গত রোববার সংবাদ সম্মেলন আয়োজন করে উপজেলা ও পৌর আহবায়ক কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে নানা রকম বিষোদগার করে। যে সব ব্যক্তি ওই সংবাদ সম্মেলন করে তারা প্রত্যেকে সুযোগ সন্ধানী ও সমাজের স্বীকৃত প্রতারক তথা সমাজে একেবারে বিতর্কিত।
বিশেষ করে জয়নাল আবেদীন ও কাজী মঈনুল ইসলামের বিরুদ্ধে নানা রকম অনৈতিক কার্যকলাপের অভিযোগ রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। তারা উভয়ে বিনোদন পার্কের নামে সরকারি খাস, রেলওয়ে ও পাউবোর জমি দখলকারী। শুধু তাই নয় জাপার নামধারী নেতা মঈনুল ইসলামের বিরুদ্ধে কলেজ প্রতিষ্ঠা করে নিয়োগ প্রদানের নামে অর্থ ও সরকারি বরাদ্দের টাকা আত্মসাদের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে জাপা নেতা আলতাফ হোসেন, ফয়সাল দিদার দীপু বক্তব্য দেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় জাপা নেতা রাকিব খান, রাইসুল ইসলাম বসুনিয়া, শামসুদ্দিন অরুণ, রওশন মাহানামা, আজহারুল ইসলাম জয়সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ